মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

কার্যবিবরণী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

নলছিটি উপজেলা পরিষদের সেপ্টেম্বর/২০১১ মাসের উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভার কার্যবিবরণী

www.nalchityupazila.gov.bd

 

সভাপতি             ঃ এ্যাড. জি. কে. মোসত্মাফিজুর রহমান

                          উপজেলা পরিষদ চেয়ারম্যান

                          নলছিটি, ঝালকাঠি।

 

সভার তারিখ        ঃ ১১/০৯/২০১১খ্রি.

সময়                  ঃ বেলা ১১:০০ ঘটিকা।

সভার স্থান           ঃ উপজেলা পরিষদ মিলনায়তন, নলছিটি।

 

সভায় উপস্থিত সদস্যদের নামের তালিকা (উপস্থিতির ক্রমানুসারে) পরিশিষ্ট ‘‘ক’’ দ্রষ্টব্য।

 

            সভায় মাননীয় জাতীয় সংসদ সদস্য-১২৬, ঝালকাঠি-২, জনাব আমির হোসেন আমু  মহোদয় সভায় উপস্থিত ছিলেন। জেলা পর্যায়ের আওয়ামীলীগের কতক কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন। মাননীয় উপদেষ্টা মহোদয়ের সম্মতিতে সভার কার্যক্রম শুরু করা হয়। সভার শুরুতে উপজেলা চেয়ারম্যান মাননীয় উপদেষ্টা মহোদয়কে উদ্দেশ্য করে শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং ঈদ পরবর্তী সভার জন্য উপস্থিত সকলকে ঈদ শুভেচ্ছা জানান। অতঃপর সভাপতির অনুমতিক্রমে উপজেলা নির্বাহী অফিসার সভার নির্ধারিত আলোচনা শুরু করেন।

০১। সভায় বিগত ২৯/০৮/২০১১খ্রি. তারিখের সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ পাঠ করে শুনানো হয় এবং তাতে কোন সংশোধনী নাথাকায় উহা দৃঢ়করণ করা হয়।

০২। উপজেলা উন্নয়ন সম্পর্কিতঃ

(1)    উপজেলা প্রকৌশলি এলজিইডি জানান যে, চলতি ২০১১-২০১২ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন প্রকল্পের জন্য এখন পর্যন্ত কোন বরাদ্দ পাওয়া যায় নাই তবে খুব শীঘ্রই বরাদ্দ পাওয়ো যাবে। গত সভায় প্রকল্প দাখিল করার জন্য অনুরোধ করা হয়েছিল কিন্তু কোন ইউনিয়ন থেকে প্রকল্প তালিকা পাওয়া যায় নাই। তিনি পুনরায় ইউপি চেয়ারম্যানদের প্রকল্প তালিকা দাখিল করার জন্য অনুরোধ জানান। ডিসেম্বরের মধেই চলতি বছরের ১ম ও ২য় কিস্তির বরাদ্দকৃত অর্থদ্বারা উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য সভায় অনুরোধ জানান।

(2)   তিনি আরও জানান যে, অত্র উপজেলার পুরাতন ইউটিডিসি ভবনটি ব্যবহার অনুপযোগী বিধায়  ১৫/০৮/২০১১খ্রি. তারিখের ৫৬০ নং স্মারকে স্থায়ীভাবে ক্ষতিগ্রস্থ ও পরিত্যক্ত ঘোষণা করার ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। উক্ত ভবনে বর্তমানে উপজেলা কৃষি অফিস, উপজেলা হিসাব রক্ষণ অফিস, উপজেলা সমবায় অফিস, উপজেলা পরিসংখ্যান অফিস ও উপজেলা শিক্ষা অফিসের কয়েকটি কক্ষ রয়েছে। এসব অফিস অচিরেই স্থানান্তর করা আবশ্যক নতুবা যেকোন মুহুর্তে ধ্বসে দূর্ঘটনার সম্মুখীন হতে পারে এবং

 

 

ক্রমশঃ পাতা নং ০২।ঃ

 ০২ঃ

জীবন নাশেরমত দুর্ঘটনা ঘটাতে পারে। অন্যদিকে উপজেলা পরিষদের ভবনের অভাবে একাডেমিক সুপারভাইজার, উপসহকারী প্রকৌশলী শিক্ষা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস কক্ষ দেয়া সম্ভব হয় নাই। বর্ণিত অবস্থার নিরসনের জন্য এ উপজেলায় একটি বহুতল বিশিস্ট একটি প্রশাসনিক ভবন নির্মানের প্রয়োজন।

(3)   তিনি আরও জানান যে, অত্র উপজেলা পরিষদের অভ্যন্তরে গনপূর্তবিভাগ কর্তৃক নির্মিত সাবেক উপজেলা কোট ভবনটিও প্রয়োজনীয় সংস্কারের অভাবে নস্ট হয়ে যাচ্ছে। উক্ত ভবনে উপজেলা মৎস্য অফিস, উপজেলা আনাসার ও ভিডিপি অফিস, উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস ও সেটেলমেন্ট অফিসের কাজকর্ম চলছে। জরূরীভিত্তিতে উক্ত কোটভবনটির ছাদ, ময়লা ট্যাংক, দরজা-জানালা মেরামতসহ বড় ধরণের মেরামত করা দরকার। তিনি অত্র পরিষদের অনুমোদন নিয়ে গনপূর্তবিভাগকে মেরামতের বিষয়টি অবহিত করার জন্য সভায় অনুরোধ জানান।

সিদ্ধান্তঃ (১) পুরাতন ইউটিডিসি ভবনে অবস্থিত অফিসগুলো আপাততঃ অন্যত্র স্থানান্তর করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং এ উপজেলায় একটি বহুতল বিশিস্ট প্রশাসনিক ভবন নির্মানের লক্ষ্যে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করার জন্য মন্ত্রণালয়কে পত্র দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

            (২) কোর্টবিল্ডিং ভবনটি মেরামতের জন্য গনপূর্ত বিভাগ,ঝালকাঠীকে পত্র দেয়ার  সিদ্ধান্ত গৃহীত হয়।

০৩। উপজেলা ত্রাণ শাখাঃ

(1)    উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, নলছিটি সভায় জানান যে, ২০১১-২০১২ অর্থ বছরে অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচীর কাজ অক্টোবর/১১ মাস থেকে আরম্ভ হবে। সরকারি জারীকৃত পরিপত্র পাওয়া গিয়াছে। এখন পর্যন্ত বরাদ্দ পাওয়া যায় নাই। পরিপত্রের আলোকে ইউনিয়ন কমিটিতে প্রত্যেক ওয়ার্ডে ১(এক)জন করে গন্যমান্য এবং ইউনিয়নে একজন শিক্ষক ও একজন মহিলা প্রতিনিধি উপজেলা নির্বাহী অফিসার মনোনয়ন দিবেন এবং উপজেলা সদরে একজন ব্যাংক ম্যানেজার মনোনয়ন দিবেন। উপজেলা কমিটিতে ২জন বিশিষ্ট ব্যক্তি এবং একজন স্কুল শিক্ষক ও একজন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি জেলা প্রশাসক মনোনয়ন দিবেন। সদস্য মনোনয়ন বিষয়ে মাননীয় সংসদ সদস্য ও উপদেষ্টা মহোদয়ের সাথে আলোচনা ক্রমে তালিকা প্রস্ত্তত করার উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দেন।

(2)   ২০১১-২০১২ অর্থ বছরে সেতু কালভার্ট প্রকল্পের দরপত্র গ্রহণ করা হয়েছে। মোট ৩৬টি দরপত্র পাওয়া গিয়াছে। যাহা যাচাই-বাছাই করে ঠিকাদার নির্বাচন করা প্রক্রিয়াধীন রয়েছে।

(3)   ভিজিএফ কর্মসূচীর আওতায় ১০,৪০০ কার্ডের অনুকুলে ১০৪ মে.টন চাল সুষ্ঠুভাবে বিতরণ হয়েছে।

এ’ছাড়া দপ্তরের অন্যান্য কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে।

 

 

 

 

ক্রমশঃ পাতা নং ০৩।ঃ

 ০৩ঃ

 

০৪। কৃষি বিভাগঃ উপজেলা কৃষি কর্মকর্তা ২০১১-২০১২ অর্থ বছরে চাষী পর্যায়ে উন্নত মানের ডাল, তেল ও পিয়াজ বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় প্রদর্শনীর নিম্নরূপ সংখ্যা সভায় তুলে ধরেন।

            ১. খেসারী            ঃ ২০টি।

            ২. মসূর               ঃ ৫টি।

            ৩. ছোলা             ঃ ৫টি।

            ৪. সরিষাঃ ৫টি।

            এ ছাড়া বিভাগীয় অন্যান্য কার্যক্রম ভালবাবে চলছে।

 

০৫। প্রাণি সম্পদ বিভাগঃ কোন কার্যপত্র দাখিল করেন নাই।

 

০৬। মৎস্য বিভাগঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সভায় জানান যে, মৎস্য বিভাগীয় কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে। কোন সমস্যা নাই। তবে গত ২৫মে-২০০৯খ্রিঃ তারিখে ভয়ানক ঘূর্ণিঝড় আইলায় নলছিটি থানার মৎস্য চাষীগণ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।এ সকল মৎস্যচাষীরা ব্যাংক  ও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ গ্রহণ করে মৎস্য চাষ করেছিলেন। বর্তমানে ঐ সকল মৎস্য চাষীরা সর্বহারা, এ পর্যন্ত সরকারের তরফ থেকে তারা কোন প্রকার সাহায্য পান নাই। এ প্রসঙ্গে উপজেলা ভাইস- চেয়ারম্যান আইলা্য় ক্ষতিগ্রস্ত এসব

 

সিদ্ধান্তঃ ঘূর্ণিঝড় আইলায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষীদের পুনর্বাসনের জন্য মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ে পত্র লেখার সিদ্ধান্ত গৃহীত হয়। এ বিষয়ে উপজেলা মৎস্য কমকর্তা, নলছিটি প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবেন।

 

০৭। প্রাথমিক শিক্ষাঃ সভায় শিক্ষা অফিসার জানান যে, তাঁর বিভাগীয় কার্যক্রম যথারীতি চলছে। কোন প্রকার অসুবিধা নেই। তবে Policy -তে না থাকায় পৌর এলাকায় শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা দেয়া সম্ভব হয় না বিধায় পৌর এলাকার প্রাথমিক বিদ্যালয়সমূহের শিক্ষঅর্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভ পরিলক্ষিত হচ্ছে।

 

০৮। পরিবার পরিকল্পনা বিভাগঃ সভায় উপজেলা পরিবার পরিকল্পনা  কর্মকর্তা, তার বিভাগের আগষ্ট-২০১১ মাসের নিম্নরূপ সেবাদানের ক্রমপুঞ্জিভূত কার্যক্রম সভায় তুলে ধরেন।

 

 

 

 

ক্রমশঃ পাতা নং ০৪।ঃ

 ০৪ঃ

 

১. মোট সক্ষম দম্পতি                     ঃ ৩৪৪২৫ জন।

২. বিভিন্ন পদ্ধতি গ্রহণকারীর সংখ্যা     ঃ ২৬৩৯৭ জন।

৩. গ্রহীতার হার                             ঃ ৭৭%

৪. খাবার বড়ি গৃহিতার সংখ্যা            ঃ ১১৭৫১ জন।

৫. কনডম                                   ঃ ১৪৬৫ জন।

৬. ইনজেকশন                              ঃ ৬৭৩৩ জন।

৭. আইইউডি                                ঃ ১৩৪৫ জন।

৮. ইমপ্লান্ট                                   ঃ ১০০৮ জন।

৯. স্থায়ী পদ্ধতি ( পুরুষ )                  ঃ ৯৭৪ জন।

                  ( মহিলা )                  ঃ ৩১২১ জন।

      মা ও শিশু স্বাস্থ্য সেবার অগ্রগতি নিম্নরূপঃ

১. গর্ভবর্তী মায়ের যত্ন                      ঃ ৩৩০ জন।

২. ডেলিভারী                                ঃ ১৫ জন।

৩. গর্ভোত্তর যত্ন                             ঃ ১৫৯ জন।

৪. শিশু স্বাস্থ্য সেবা             ঃ ১৮৩৯ জন।

৫. সাধারণ রোগীর সেবা                    ঃ ৪৯১০ জন।

এ ছাড়া বিভাগীয় অন্যান্য কার্যক্রম স্বাভাবিক চলছে।

০৯। উপজেলা সমাজসেবা বিভাগঃ উপজেলা সমাজসেবা অফিসার সভায় জানান যে, তার বিভাগের আওতায় বাস্তবায়নের জন্য গৃহীত কার্যক্রমসমূহ স্বাভাবিকভাবে চলছে। সামাজিক নিরাপত্তামূলক কার্যক্রমের (বয়স্কভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলাদের ভাতা এবং অস্বচ্ছল (অক্ষম) প্রতিবন্ধীদের ব্যক্তিদের ভাতা) সকল সুবিধাভোগীদের নামে তাদের ভাতা বিতরণকারী ব্যাঙ্কে স্ব-স্ব নামে ব্যাঙ্ক হিসাব খোলার জন্য সরকারি সিদ্ধান্ত রয়েছে। ইতো্মধ্যে  সংশ্লিস্ট ব্যাংকের শাখায় অবহিত করা হয়েছে। এখন ইউনিয়ন. ওয়ার্ড পর্যায়ে অবস্থানরত সুবিধাভোগীদেরকে বিষয়টি অবহিত করা দরকার মর্মে তিনি জানান। তিনি উপস্থিত ইউপি চেয়ারম্যানগণের দৃষ্টি আর্কর্ষণ করে বলেন যে, তাঁদের নিজ নিজ ইউনিয়নের ইউপি সদস্য, সংরক্ষিত মহিলা আসনের সদস্য এবং দফাদার/ চৌকিদারদের মাধ্যমে ভাতাভোগীদের অবহিত করার জন্য অনুরোধ জানান। ভাতাভোগীদের তালিকা অত্র উপজেলার নামে খোলা ওয়েব সাইটে পাওয়া যাবে

 

 

ক্রমশঃ পাতা নং ০৫।ঃ

 ০৫ঃ

(www.nalchityupazila.gov.bd)। এ সকল সামাজিক নিরাপত্তামূলক কার্যক্রমের আওতায় কোন ব্যক্তি মারা গেলে বা নতুন কোটা বরাদ্দ পাওয়া গেলে উক্ত কোটা পূরণের জন্য একটি অপেক্ষমান তালিকা থাকা প্রয়োজন। অত্র কার্যালয়ে যে অপেক্ষমান তালিকাটি রয়েছে তা‘র মধ্যে কোন কোন ইউনিয়ন/ওয়ার্ডে আর কোন ব্যক্তি অবশিষ্ট নেই, তা‘ছাড়া উক্ত তালিকা ২০০৯ সালে প্রণীত হয়েছে। তাই বিদ্যমান তালিকার সাথে সমন্বয় করে একটি পূর্ণাঙ্গ তালিকা ওয়ার্ড কমিটির মাধ্যমে প্রণয়ন করা দরকার মর্মে উপজেলা সমাজসেবা অফিসার জানান।

 

১০। যুব উন্নয়ন  অধিদপ্তরঃ উপজেলা যুব উন্নয়ন অফিসার , নলছিটি জানান যে, বিভাগীয় কার্যক্রম সন্তোষজনকভাবে চলছে। তবে তঁ‘ার বিভাগের খেলাপীঋণ আদায়ের জন্য প্রশাসনের সহায়তা কামনা করেন।

 

১২। উপজেলা মহিলা বিষয়ক বিভাগঃ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সভায় জানান যে, তাঁর বিভাগীয় কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে। কোন সমস্যা নাই।

 

১৩। বিবিধঃ (ক) উপজেলা নির্বাহী অফিসারের বাথরুম জরুরীভিত্তিতে মরামতের জন্য ২৪৯৩০/-টাকা ব্যয় করা হয়েছে।

উক্ত খরচ সভায় অনুমোদনের জন্য ভাউচারসমূহ সভায় পেশ করা হয়।

 

(খ) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ২১/০৯/২০১১খ্রি. তারিখের স্মারক নং ৪৬.০৪৫.০২২.০৯.০২.০০২.২০১১-১৩ তে উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ এর ২৯(১) নং ধারামতে ১৪টি বিষয়ে  কমিটি গঠন পূর্বক অত্র পরিষদের অনুমোদনপূর্বক মন্ত্রণালয়ে অবহিত করার জন্য বলা হয়েছে। উক্ত পত্রের নির্দেশনা মোতাবেক নিম্নরূপ কমিটি গঠন করা হয়েছেঃ

 (ক) আইন শৃঙ্খলাঃ

১.

মিসেস ডালিয়া নাসরিন, উপজেলা মহিলা  ভাইস চেয়ারম্যান,নলছিটি

সভাপতি

২.

এ্যাডঃ জনাব মোহাম্মদ হোসেন আকন(খোকন)চেয়ারম্যান নাচনমহল ইউপি

সদস্য

৩.

অফিসার ইনচার্জ, নলছিটি থানা

সদস্য সচিব

 

(খ) যোগাযোগ ও ভৌত অবকাঠামোঃ

১.

বেগম ডালিয়া নাসরিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, নলছিটি উপজেলা

সভাপতি

২.

জনাব এ.কে.এম. আবদুল হক, চেয়ারম্যান, ভৈরবপাশা ইউপি  

সদস্য

৩.

উপজেলা প্রকৌশলী, নলছিটি

সদস্য সচিব

 

(গ) কৃষি ও সেচঃ

১.

বেগম ডালিয়া নাসরিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান

সভাপতি

২.

জনাব নজরুল ইসলাম তাল্লুকদার শাহীন,চেয়ারম্যান.সুবিদপুর ইউপি  

সদস্য

৩.

উপজেলা কৃষি অফিসার, নলছিটি

সদস্য সচিব

 

 

 

চলমান পাতা নং ০৬।ঃ

 ০৬ঃ

 (ঘ) শিক্ষাঃ

১.

বেগম ডালিয়া নাসরিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান,

সভাপতি

২.

জনাব মোঃ কাজী আমিনূল ইসলাম, চেয়ারম্যান,মগড় ইউপি

সদস্য

৩.

উপজেলা শিক্ষা অফিসার, নলছিটি

সদস্য সচিব

(ঙ) স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাঃ

১.

জনাব মোঃ নিজাম উদ্দিন তালুকদার উপজেলা ভাইস চেয়ারম্যান

সভাপতি

২.

জনাব মোঃ আবদুস ছালাম হাওলাদার,চেয়ারম্যান,মোল্লারহাট ইউপি

সদস্য

৩.

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা, নলছিটি

সদস্য সচিব

 (চ) যুব ও ক্রীড়া উন্নয়নঃ

১.

জনাব মোঃ নিজাম উদ্দিন তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান, নলছিটি

সভাপতি

২.

জনাব এইচ.এম. আক্তারুজ্জামান বাচ্চু চেয়ারম্যান, কুলকাঠী ইউপি

সদস্য

৩.

উপজেলা যুব উন্নয়ন অফিসার, নলছিটি

সদস্য সচিব

 (ছ) মহিলা ও শিশু উন্নয়নঃ

১.

বেগম ডালিয়া নাসরিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, নলছিটি

সভাপতি

২.

জনাব এইচ.এম. অঅক্তারুজ্জামান বাচ্চু,চেয়ারম্যান.কুলকাঠী ইউপি

সদস্য

৩.

উপজেলা  মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা, নলছিটি

সদস্য সচিব

(জ) সমাজকল্যানঃ

১.

জনাব মোঃ নিজাম উদ্দিন তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান, নলছিটি

সভাপতি

২.

জনাব মোঃ সোহরাফ হোসেন বাবুল মৃধা, চেয়ারম্যান, দপদপিয়া ইউপি

সদস্য

৩.

উপজেলা সমাজসেবা অফিসার, নলছিটি

সদস্য সচিব

ঝ) ভূমিঃ

১.

বেগম ডালিয়া নাসরিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, নলছিটি

সভাপতি

২.

জনাব মোঃ মাসুদুর রহমান, চেয়ারম্যান রানাপাশা ইউপি   

সদস্য

৩.

সহকারী কমিশনার (ভূমি), নলছিটি

সদস্য সচিব

(ঞ) মৎস্য ও পশু সম্পদঃ

১.

জনাব নিজাম উদ্দিন তালুকদার ভাইস চেয়ারম্যান, নলছিটি

সভাপতি

২.

জনাব মোঃ নুরুল আলম গিয়াস,চেয়ারম্যান সিদ্বকাঠী ইউপি

সদস্য

৩.

উপজেলা  প্রানিসম্পদ অফিসার, নলছিটি

সদস্য সচিব

(ট) পল্লী উন্নয়ন ও সমবায়ঃ

১.

জনাব নিজাম উদ্দিন তালুকদার ভাইস চেয়ারম্যান, নলছিটি

সভাপতি

২.

এ্যাডঃ জনাব মোহাম্মদ হোসেন আকন (খোকন) চেয়ারম্যান, নাচনমহল ইউপি.

সদস্য

৩.

উপজেলা পল্লী উন্নয়ন অফিসার, নলছিটি

সদস্য সচিব

(ঠ) তথ্য ও সংস্কৃতিঃ

১.

জনাব মোঃ নিজাম উদ্দিন তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান, নলছিটি

সভাপতি

২.

জনাব এ.কে.এম.আবদুল হক, চেয়ারম্যান,ভৈরবপাশা  ইউপি

সদস্য

৩.

উপজেলা  শিক্ষা অফিসার, নলছিটি

সদস্য সচিব

 (ড) বন ও পরিবেশঃ

১.

জনাব মোঃ নিজাম উদ্দিন তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান, নলছিটি

সভাপতি

২.

জনাব মোঃ আলী আশরাফ হাওলাদার,চেয়ারম্যান, কুশঙ্গল ইউপি

সদস্য

৩.

অফিসার ইনচার্জ. বনবিভাগ, নলছিটি 

সদস্য সচিব

 

 

 

 

 

চলমান পাতা নং ০৭।ঃ

 ০৭ঃ

 

 

(ঢ) বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণঃ

১.

মিসেস ডালিয়া নাসরিন ,উপজেলা  মহিলা ভাইস চেয়ারম্যান, নলছিটি

সভাপতি

২.

জনাব মোঃ আলী আশরাফ হাওলাদার,চেয়ারমান,কুশঙ্গল ইউপি

সদস্য

৩.

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, নলছিটি

সদস্য সচিব

 

সিদ্ধান্তঃ (১) সভায় বিস্তারিত আলোচনান্তে উপজেলা নির্বাহী অফিসারের বাথরুম মেরামত বাবদ ২৪৯৩০/- টাকা ব্যয় অনুমোদন করা হয়।

 

(২) উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ এর ২৯(১) নং ধারামতে ১৪টি বিষয়ে  গঠিত কমিটি সভায় অনুমোদন করা হয়।

 

 

 

(এ্যাড. জি.কে. মোস্তাফিজুর রহমান)

উপজেলা পরিষদ চেয়ারম্যান

নলছিটি, ঝালকাঠি।

 স্মারক নং উঃপঃ/নলছিটি/২০১১-                                                                 তারিখঃ ১৮/১০/২০১১খ্রি.।

            অনুলিপি সদয় অবগতি / প্রয়োজনীয় কার্যার্থে প্রেরণ করা হলোঃ

০১। মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১২৬-ঝালকাঠী-২।

০২। সচিব স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

০৩। কমিশনার, বরিশাল বিভাগ, বরিশাল।

০৪। জেলা প্রশাসক, ঝালকাঠী।

০৫। ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, নলছিটি।

০৬। মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, নলছিটি।

০৭। উপজেলা ...........................................অফিসার, নলছিটি, ঝালকাঠী।

০৮। চেয়ারম্যান, ......................................................ইউপি, নলছিটি, ঝালকাঠী। (সকল)

০৯। জনাব .........................................................................................................................।

১০। অফিস নথি ।

উপজেলা নির্বাহী অফিসার

নলছিটি, ঝালকাঠি।